1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:১০ অপরাহ্ন

হরিরামপুরে অবশেষে বয়স্ক ভাতার কার্ড পেলেন ১০৩ বছরের ফুলজান বেগম

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১, ১২.৫৭ পিএম
  • ৮০ বার পঠিত

 

জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) থেকে : ২৭ জুন ২০২১

গণমাধ্যমে সংবাদ প্রকাশের এক মাসের মধ্যেই বয়স্ক ভাতার কার্ড পেলেন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালা ইউনিয়নের সাকুচিয়া ইছামতি গুচ্ছ গ্রামের অসহায় ১০৩ বছর বয়স্ক বৃদ্ধা ফুলজান বেগম।

সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সংবাদটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এঁর দৃষ্টিগোচর হয় এবং তিনি ফুলজান বেগমকে বয়স্ক ভাতা কার্ডের ব্যবস্থা করেন। যার একমাসের মধ্যেই বয়স্ক ভাতার কার্ড পান বয়সের ভাড় ন্যূয়ে পরা শয্যাসায়ী ফুলজান বেগম।

আজ ইছামতি গুচ্ছগ্রামে ফুলজানের সাথে দেখা করে বলে এ তথ্য জানা যায়। এ সময় তিনি আবেগ আপ্লুত হয়ে জানান, এই বয়সে এসে ভাতার কার্ড পামু ভাবতেই পারিনি। আপনাদের সহযোগিতার কথা আমার হহমনে থাকবো।

দ্রুত কার্ড করে দেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এঁর প্রতিও তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, “গণমাধ্যমে সংবাদ প্রকাশের ফলে ১০৩ বছর বয়স্ক অসহায় বিধবা মহিলা ফুলজান বেগমের কথা জানতে পারি এবং দ্রুত কার্ড করার ব্যবস্থা গ্রহণ করি। আসলে অসহায় মানুষদের জন্য কিছু করতে পারলে আত্মতৃপ্তি বোধ করি এবং তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।”

উল্লেখ্য, আশির দশকের শেষের দিকে প্রতিষ্ঠিত এই সাকুচিয়া ইছামতি গুচ্ছ গ্রামের ২২ নং প্লটে বাস করেন ফুলজান বেগম। তিনি উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের খইরা গ্রামের মৃত আব্দুল জলিল মুন্সির স্ত্রী। প্রায় পঞ্চাশ দশকের দিকে নদী ভাঙ্গনের কবলে পড়ে ভিটেবাড়ি পদ্মায় বিলীন হয়ে যায়। ঘরবাড়ি হারিয়ে অসহায় হয়ে দীর্ঘদিন বিভিন্ন জায়গায় বসবাস করে; অবশেষে আশ্রয় মেলে এই গুচ্ছ গ্রামে।

শাহজাহান বিশ্বাস/গণচেতনা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com