1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫৪ অপরাহ্ন

আরিচায় মহাসড়কে ট্রাক রাখায় যানজট যাত্রীদের চরম দুর্ভোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১, ১১.১৩ পিএম
  • ৭৫ বার পঠিত

মানিকগঞ্জ প্রতিনিধিঃ ০৫ নভেম্বর ২০২১
পাটুরিয়া ঘাট এলাকা যানজট মুক্ত রাখতে আরেক যানজটের সৃষ্টি হচ্ছে মহাসড়কের আরিচার দিকে। পাটুরিয়ায় ফেরি পার হতে আসা বাড়তি গাড়িগুলো রাখা হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়কের উপর। এতে উথলী ইন্টারসেকশন থেকে আরিচা রোডের দিকে তিন কিলোমিটার এলাকা জুড়ে বোয়ালী ব্রীজ পর্যন্ত দফায় দফায় সৃষ্টি হচ্ছে ভয়াবহ যানজট।
শুক্রবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উথলী ইন্টারসেকশন মোড় থেকে বোয়ালী ব্রীজ পর্যন্ত গাড়ির লাইন এবং যানজট দেখা গেছে।
এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে এ রোডে চলাচলকারী যাত্রীদেরকে। যানজটে আটকা পড়ে ৫মিনিটের রাস্তা আসতে সময় লাগছে ২ ঘন্টা। দীর্ঘ এসময় গাড়িগুলোতে বসে থাকতে হচ্ছে যাত্রীদেরকে। বিশেষ করে রোগী বহণকারী গাড়ি নিয়ে বেশী অসুবিধায় পড়তে হচ্ছে। স্থানীয় নানা বয়সী যাত্রীদের যানজটে আটকা পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে। নারী ও শিশু যাত্রীদের দুর্ভোগের সীমা নেই। স্বুল-কলেজের ছাত্র-ছাত্রীদের যানজটের কারণে আসতে সময় বেশি লাগায় নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। সুযোগ বুঝে এক শ্রেণির অসাধু চালক-হেলপার গাড়ির ভাড়া তিন-চার গুণ পর্যন্ত নিচ্ছেন। উথলী থেকে আরিচা আসতে ভাড়া লাগে সিএনজিতে মাত্র ১০টাকা। কিন্তু যানজটের অযুহাত দেখিয়ে যাত্রী বুঝে ভাড়া ৩/৪ গুণ বেশি আদায় করছে সিএনজি চালকরা।

এদিকে, যানজটে আটকে পড়ায় অনেকেই রিক্সায় আরিচা আসতে বাধ্য হন। রিক্সায় আসতে গেলে ৫০/১০০ টাকা পর্যন্ত ভাড়া দিতে হয়। অনেকেই বাধ্য হয়ে পায়ে হেটেই রওনা দেন। প্রখর রোদের মধ্যে নারী ও শিশুদের নিয়ে হেটে আসায় তাদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হয় বলে অনেক যাত্রীরা অভিযোগ করেন।
স্থানীয় অনেক যাত্রী অভিযোগ করে বলেন, পাটুরিয়ায় যানজট কমাতে ঢাকা-আরিচা মহাসড়কের উথলী মোড় থেকে আরিচা রোডে মালবাহী ট্রাকগুলো রাখায় এ সড়কে দফায় দফায় যানজটের সৃষ্টি হয়। ফলে, আরিচা থেকে উথলী, টেপড়া, বরংগাইল, মহাদেবপুর, বানিয়াজুড়ি, তরা ও মানিকগঞ্জগামী যাত্রীদের নানা ধরণের দুর্ভোগ পোহাতে হচ্ছে। জরুরি রোগীবাহী গাড়ি নিয়েও যানজটে আটকা থাকতে হচ্ছে। এছাড়া, স্কুল-কলেজগামী ছাত্রছাত্রীদের বাড়তি ভাড়া দিতে হচ্ছে। আবার তারা সময়মত পৌছাতে পারছেন না। বাধ্য হয়ে অনেক ছাত্রছাত্রীরা পায়ে হেটেই আসে।
শাহজাহান বিশ্বাস/গণচেতনা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com