1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৪৬ পূর্বাহ্ন

শুধু করোনা রোগীদের চিকিৎসার সিদ্ধান্ত মানিকগঞ্জ জেলা হাসপাতালে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১, ৯.৪৬ এএম
  • ১২৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ০৩ আগস্ট ২০২১
করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে শুধু কোভিড ডেডিকেট হাসপাতাল হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সোমবার (২ আগষ্ট) দুপুরে ১টার দিকে করোনাভাইরাস প্রতিরোধ জেলা কমিটির এক আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিষয়টি মানিকগঞ্জের জেলা প্রশাসক ও করোনাভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভাপতি মুহাম্মদ আব্দুল লতিফ নিশ্চিত করে জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, মানিকগঞ্জ জেলায় গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে চলেছে। এছাড়া ১’শ বেডে রোগীর সংখ্যাও বেশি হয়ে গেছে এবং যারা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তাদের অনেকে মারা যাচ্ছেন। করোনা আক্রান্তরা যাতে চিকিৎসা পায় এবং মৃত্যু না হয়। তার জন্য সম্পূর্ণ হাসপাতালকে কোভিড ডেডিকেট হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে।
জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, মানিকগঞ্জের গত ২৪ ঘন্টায় ৪৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ২৪৫জন আক্রান্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন ৪জন।
আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদরে ৮৪জন, সিংগাইরে ৬০জন, শিবালয়ে ৪৩জন,হরিরামপুরে ১৫ জন, ঘিওরে ১২জন, দৌলতপুরে ১৯জন এবং সাটুরিয়া উপজেরায় ১২ জন আক্রান্ত হয়েছেন।
মানিকগঞ্জে এ পর্যন্ত ৩২ হাজার ৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৫৩ জন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩ হাজার ২১৩ জন। বাকিরা নিজ বাসায় ও হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। সরকারি হিসেবে জেলায় সর্বমোট মারা গছেন ৮০ জন।
জেলা সিভিল সার্জন ও প্রতিরোধ জেলা কমিটির সদস্য সচিব ডাক্তার আনোয়ারুল আমিন আখন্দ বলেন, আগামী ৩রা আগষ্ট থেকে জেলা হাসপাতালটি করোনা রোগীদের জন্য ব্যবহার করা হবে এবং শুধুমাত্র জরুরি বিভাগ খোলা থাকবেন। এখন যারা হাসপাতালে ভর্তি আছেন,তারা চিকিৎসা নিতে পারবেন। সেই সাথে বর্হিঃবিভাগের আসা রোগীর জন্য মানিকগঞ্জ কর্ণেল মালেক কলেজে যাওয়ার জন্য বলা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধ কমিটির আলোচনা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজী এ কে এম রাসেল বলেন, ‘আজ বেলা আড়াইটা পর্যন্ত ১০০ শয্যার বিপরীতে ২৬৬ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ৯৫ জন করোনা পজিটিভ এবং ১৭১ জন আইসোলেশন ওয়ার্ডে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২২ জন।’
উল্লেখ্য যে, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ১শ বেড় কোভিড ডেডিকেট হাসপাতাল হিসেবে ব্যবহার করা হয়েছে। সম্প্রতি করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় ২৫০ শয্যা সম্পূর্ণ হাসপাতালকে কোভিড ডেডিকেট হাসপাতাল হিসেবে ব্যবহারের সিদ্ধান নেন করোনাভাইরাস প্রতিরোধ কমিটি।
শাহজাহান বিশ্বাস/গণচেতনা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com