1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:১৬ অপরাহ্ন

হরিরামপুরে ইউপি নির্বাচনে বীরমুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু দলীয় মনোনয়ন প্রত্যাশী

  • আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ৮.৪৩ এএম
  • ২৭৭ বার পঠিত

জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) থেকে : ২৭ অক্টোবর ২০২১
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু এবার দলীয় মনোনয়নের প্রত্যাশা করছেন বলে জানা যায়। তিনি উপজেলার পদ্মা অধ্যুষিত সুতালড়ী ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।
১৯৭০ সালে দক্ষিণ চাঁদপুর উচ্চ বিদ্যালয় শাখার ছাত্রলীগের সভাপতি পদের মধ্য দিয়ে আওয়ামী রাজনীতিতে পর্দাপণ করেন তিনি। পরবর্তীতে উপজেলা ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগে একাধিকবার বিভিন্ন পদে দায়িত্ব পালনসহ জেলা আওয়ামী লীগের সদস্য পদও লাভ করেন। সর্বশেষ তিনি ২০১৪ সাল থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঢাকা দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২নং সেক্টরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন প্রবীণ এই রাজনীতিক।

ইউনিয়নটিতে বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম চেয়ারম্যান পদে অধিষ্ঠিত আছেন। তিনি গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয় লাভ করে ইউনিয়নটির মসনদে বসেন। গত ২৪ অক্টোবর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত মইনুল হোসেন খান এঁর বাড়িতে অনুষ্ঠিতব্য আ’ লীগের দলীয় এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে একাধিক নেতৃবৃন্দের বক্তব্যে উঠে আসে, বর্তমান চেয়ারম্যান বেশির ভাগ সময় ঢাকায় অবস্থান করার কারণে সাধারণ জনগণসহ ইউনিয়ন আওয়ামী লীগের অনেক নেতাকর্মীই তার ওপর অসন্তুষ্ট। ফলে এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চুকে ইউনিয়নের সাধারণ জনগণসহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ইউনিয়নটির দায়িত্ব নেয়ার দাবি জানান। ফলে প্রথমবারের মতো তিনি জনপ্রতিনিধি হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেন বলে জানা যায়।

এখন পর্যন্ত এ ইউনিয়নে অন্যান্যদের মধ্যে দলীয় নৌকা প্রতীক মনোনয়ন প্রত্যাশায় রয়েছে, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইমদাদুল হক ভূইয়া বাদল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সেকেন্দার বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শেখ ফরিদ ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইমদাদুল হক ভূইয়া বাদল জানান, “আমি দলীয়ভাবে নৌকা প্রতীক প্রত্যাশী। যদি দলীয় মনোনয়ন না পাই, সেক্ষেত্রে পরিবেশ পরিস্থিতির ওপর নির্ভর করে স্বতন্ত্র প্রার্থী হওয়ারও সম্ভাবনা আছে।”

ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম মুঠোফোনে জানান, “এবারের নির্বাচনেও দলীয় মনোনয়ন নিয়ে আমার নির্বাচন করার ইচ্ছা আছে। যদি দলীয় প্রতীক না পাই, তবে দলের নীতিনির্ধারকদের বাইরে আমি যাব না। দলীয়ভাবে যাকে মনোনয়ন দেয়া হবে, আমি তার হয়েই কাজ করব।”

সুতালড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেপাল হালদার জানান, “এ ইউনিয়নে তিনজন বড় মাপের প্রার্থী রয়েছে। তার মধ্যে বর্তমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক। এর মধ্যে দলীয়ভাবে যাকে মনোনয়ন দেয়া হবে, আমাদের দলীয় সকল নেতাকর্মী তার হয়েই এক যোগে কাজ করবে।”

প্রথমবারের মতো নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু বলেন, “সুতালড়ী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান যিনি আছেন, তিনি বেশির ভাগ সময়ই ঢাকায় থাকেন। ফলে ইউনিয়নের সাধারণ জনগণসহ দলীয় নেতাকর্মীরাও সময় অসময়ে তাকে পায় না। শুধু তাই-ই নয়, উপজেলার মাসিক সমন্বয় মিটিংয়েও তার উপস্থিতি কম, এমন অভিযোগও আমাদের কাছে আসে। এর ফলে এই পাঁচ বছরে সরকারি বড় কোনো উন্নয়নমূলক প্রকল্পও ইউনিয়নে আনতে পারেননি তিনি। সাধারণ জনগণসহ দলীয় নেতাকর্মীদের সাথে তার সমন্বয়ের অভাব। তাই এবারের নির্বাচনে জনগণের আবদার এবং দলীয় নেতাকর্মীদের চাহিদার ওপর নির্ভর করে আমি নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করি। তারপরেও শুধু আমি চাইলেই তো আর হবে না। দলের শীর্ষ নেতৃবৃন্দ যদি দলীয় কর্মীদের প্রতিনিধিত্বের পাশাপাশি জনগণের প্রতিনিধিত্ব করার সুযোগ দেন, তবেই নির্বাচনে আসা সম্ভব।”

উল্লেখ্য, পঞ্চাশ দশক থেকে অনবদ্য পদ্মা ভাঙনের কবলে ইউনিয়নটিতে জনসংখ্যা তুলনামূলক অনেকটাই কম। তারপরেও নতুন ভোটারের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় এই ইউনিয়নে বর্তমান ভোটারের সংখ্য দাঁড়িয়েছে প্রায় সাড়ে তিন হাজার।
আকাশ/গণচেতনা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com