1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

মানিকগঞ্জে আরও ৭৭জনের করোনা শনাক্ত, মৃত ৪

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১, ৮.৪৭ পিএম
  • ৫৪ বার পঠিত

 

মানিকগঞ্জ প্রতিনিধিঃ(৮ জুলাই)

গত ২৪ ঘন্টায় ২১৮টি নমুনা পরীক্ষায় ৭৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার শতকরা ৩৫.৩২ ভাগ। করোনায় মারা গেছেন দুই জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন। আজ (বৃহম্পতিবার) রাত সোয়া আটটায় এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ২৪ হাজার ৩৫৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯৩৩জনের দেহে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার শতকরা ১২.০৪ ভাগ। মে মাসে নমুনা পরীক্ষা করা হয় এক হাজার ৪১৬টি। এতে করোনা শনাক্ত হয়েছে ১০৯ জনের দেহে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার শতকরা ৭.৬৯ভাগ। জুন মাসে নমুনা পরীক্ষা করা হয় দুই হাজার ৩৭৯টি। এতে করোনা শনাক্ত হয়েছে ২৪৫ জনের দেহে।যেখানে আক্রান্তের হার শতকরা ১০.২৯ ভাগ। আর চলতি মাসের আট দিনে নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ১৮১টি। এতে করোনা শনাক্ত হয়েছে ৩৪৩জনের দেহে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার শতকরা ২৯.০৪ ভাগ। প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্তের হার।

এদিকে, গত ২৪ ঘন্টায় ২৫০-শয্যাবাশিষ্ট মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চারজন। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন দুই জন। মৃতদের মধ্যে হরিরামপুর উপজেলায় দুইজন, ঘিওরে একজন এবং সাটুরিয়ায় একজন।

করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মানবেন্দ্র সরকার বলেন, ‘প্রতিদিন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। করোনা ওয়ার্ড ও আইসোলেশন ওয়ার্ড মিলে রোগীদের জন্য বিছানা রয়েছে ১০০টি। ৮ জুলাই দুপুর পর্যন্ত ৯৬টি বিছানায় রোগী রয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত ৬৫ জন এবং আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩১ জন। বিছানা ফাঁকা রয়েছে মাত্র চারটি। রোগীদের সংখ্যা বেড়ে যাওয়ায় বিছানার সংখ্যা বাড়াতে হচ্ছে। জনবলও বাড়াতে হবে।

মানিকগঞ্জসহ সারাদেশেই করোনা শনাক্তের হার বেড়ে যাওয়ায় ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। অবশ্য মানিকগঞ্জসহ আরও ৭টি জেলায় লকডাউন চলছে ২২ জুন থেকে।

শাহজাহান বিশ্বাস/গণচেতনা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com