1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন

মানিকগঞ্জে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উত্তোলনে প্রতারণা ৫০ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : সোমবার, ২১ জুন, ২০২১, ৮.২৫ পিএম
  • ১৪১ বার পঠিত

 

শাহজাহান বিশ্বাস: ২১ জুন ২০২১

মানিকগঞ্জে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উত্তোলনে প্রতারণা নগদ এর  এজেন্টকে ৫০হাজার টাকা জরিমানা।

জানা গেছে, বিগত দুই তিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিংগাইর এর জামসা বাজারে রিপন এন্টারপ্রাইজ এর বিরুদ্ধে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা লেনদেনে অনিয়ম ও প্রতারণার বিষয়টি উঠে আসে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নির্দেশনায়  এবং সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা  এর সার্বিক তত্ত্বাবধানে সোমবার ( ২১ জুন) অভিযুক্ত প্রতিষ্ঠান রিপন এন্টারপ্রাইজ এ অভিযান চালায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযানে  প্রাপ্ত অনিয়মসমূহঃ  স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নগদ একাউন্টে  প্রাপ্ত উপবৃত্তির টাকা তুলতে রিপন এন্টারপ্রাইজ যান অভিভাবকগণ, শ্রেণিভেদে কেউ পেয়েছেন ৯০০ টাকা, কেউ ১৮০০ আবার কেউ ২৭০০ টাকা, উত্তোলন খরচ ও দেয়া হয়েছে এর সাথে। রিপন এন্টারপ্রাইজ অভিভাবকদের মোবাইল ফোন নিয়ে নিজের এজেন্ট একাউন্টে ১৮০০ বা ২৭০০ টাকা ট্রান্সফার করলেও শিক্ষার্থীর অভিভাবকদের ৯০০ টাকা করে প্রদান করেন এবং চার্জ হিসেবে ২০- ৪০ টাকা অতিরিক্ত আদায় করেন! এবং এর সত্যতা পাওয়া যায়। এভাবে দরিদ্র শিক্ষার্থীদের সাথে প্রতারণা  করেন রিপন এন্টারপ্রাইজ এর মালিক রিপন।  রিপন বলেন তিনি অসুস্থতার জন্য প্রতিষ্ঠানে যেতে পারেন নি কয়েকদিন, সেই সময়ে তার কর্মচারী এটা করেছেন।  রিপন এন্টারপ্রাইজকে আগামী  তিন দিনের মধ্যে শিক্ষার্থীদের পাওনা সকল টাকা  পরিশোধ করতে নির্দেশ দেয়া হয়েছে এবং সেই সাথে প্রতারণা ও ভোক্তা-অধিকার লঙ্ঘন করায়  ৫০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। অভিযানে সহযোগিতা করেন সিংগাইর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবুল কালাম আজাদ, জামসা ইউপি সদস্য ও  জামসা বাজার বণিক সমিতি’র সভাপতি এবং মানিকগঞ্জ আনসার ব্যাটালিয়ন।

শাহজাহান বিশ্বাস/গণ

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com