1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

মানিকগঞ্জে আ.লীগ নেতা ভান্ডারীর বিরুদ্ধে ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১, ৯.৫০ পিএম
  • ১২৮ বার পঠিত

মানিকগঞ্জ প্রতিনিধি ১৫ জুন ২০২১
দুস্থ,পঙ্গু ও নিহত শ্রমিকদের কল্যাণে পন্যবাহী পরিবহন থেকে সংগ্রহ করা প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে মানিকগঞ্জ জেলা ট্রাক, ট্যাংলরী ও কাভার্ড ভ্যানচালক ও সহকারী ইউনিয়ন নামের একটি সংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক লিয়াকত আলী ভান্ডারীর বিরুদ্ধে। তিনি জেলা সেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি। একই অভিযোগ ওই সংগঠনের যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলীর বিরুদ্ধেও।
আজ মঙ্গলবার বেলা ১২ টায় মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন জেলা ট্রাক, ট্যাংলরী ও কাভার্ড ভ্যানচালক ও সহকারী ইউনিয়নের অপর পক্ষের নেতারা।
অভিযোগে কমিটির অধিকাংশ সদস্যরা বলেছেন,লিয়াকত আলী ভান্ডারী, জসিম উদ্দিন ও ইদ্রিস আলী নতুন করে নির্বাচন না দিয়ে দলীয় ক্ষমতার অপব্যবহার করে সংগঠনের নিরিহ সদস্যদের মারধর ও সংগঠনের কার্যালয় দখল করে আছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের দপ্তর সম্পাদক মোশারফ হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আশরাফ আলি চিশতী,সাধারণ সম্পাদক আবদুল কাইয়ুম করিম,মো.নয়ামিয়া ও মো. আবুল কালাম।
সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট বিষয়েযে নথিপত্র উপস্থাপন করা হয় তা থেকে জানা যায়, ইতিমধ্যে লিয়াকত আলী ভান্ডারীর বিরুদ্ধে আটটি সুনির্দিষ্ট অভিযোগ এনে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আশরাফ আলী আল চিশতী ও সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম করিম।
গত ৮ জুন ওই কারণ দর্শানো নোটিশে ১০দিনের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে। এর মধ্যে যুক্তিসঙ্গত কারণ দেখাতে ব্যর্থ হলে সংগঠন থেকে বহিস্কার করা হবে বলেও উল্লেখ করা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৩ সালে ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি গঠনের
পর সংগঠনের সাতটি শাখা থেকে শ্রমিক কল্যাণ তহবিলের নামে বছরে প্রায় ২৫ লাখ ২০ হাজার টাকা উত্তোলন করা হয়। গত আট বছর ধরে এই টাকা উত্তোলন হলেও সংগঠনের তহবিলে তা জমা হয়নি। ক্ষমতার প্রভাব খাটিয়ে এই তহবিলের প্রায় দুই কোটি টাকা লিয়াকত আলী ভান্ডারী আত্মসাত করেছেন। তারা বলেন, এ পযন্ত ১৭ জন শ্রমিক নিহত ও ৫ জন শ্রমিক পঙ্গু হয়েছেন। কিন্তু সংগঠনের পক্ষ থেকে একটি টাকাও তাদের পরিবারকে সহযোগিতা করা হয়নি। এই টাকার হিসাব চাওয়ায় সংগঠনের সাধারন সম্পাদক আবদুল কাইয়ুম করিম ও সহসাধারন সম্পাদক আবদুর রহমানকে মারধর করা হয়। ছয় বছর আগে কমিটি মেয়াদোত্তীর্ণ হলেও নির্বাচন করা হচ্ছেনা। সংগঠনটির কার্যালয়ে লিয়াকত আলী ভান্ডারী ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হয়না । এনিয়ে প্রতিবাদ করলে বহিরাগত লোকজন এনে সংগঠনের সদস্যদের মারধর করা হয়। সংবাদ সম্মেলনে থেকে হুঁমিয়ারি দেওয়া হয়, আগামি ১০ দিনের মধ্যে সংগঠনের কার্যালয়ে সদস্যদের কার্যক্রম পরিচালনা করতে না দিলে পণ্যবাহী যানবাহনে চালানো বন্ধ রাখা হবে।
এদিকে সংগঠনের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা এবং নির্বাচনের ব্যবস্থা গ্রহণের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত আবেদন করেছেন সংগঠনের নেতা-কর্মীরা। এর প্রেক্ষিতে গত ২২ মে ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী এক পত্রে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেন। এতে বলা হয়, সংগঠনের কার্যকরী পরিষদ মেয়াদোত্তীর্ণ হওয়ায় সংগঠনের কার্যক্রম পরিচালনা অবৈধ ঘোষণা করা হবে না, আগামি ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়।
এসব বিষয়ে কথা বলতে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লিয়াকত আলী ভান্ডারীর মুঠো ফোনে কথা হলে তিনি দাবী করেন, যারা সংবাদ সম্মেলন করেছেন তারাই অবৈধ, তারাই সংগঠনের অর্থ আত্মসাত করেছেন। এই সংবাদ সম্মেলন করার কোন এখতেয়ার তাদের নেই। কারন দর্শনার নৌটিশ সম্পর্কে তিনি বলেন, কারণ দর্শানোর কোনো নোটিশ তিনি এখন পযন্ত হাতে পাননি। এছাড়া সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনা অভিযোগ গুলো মিথ্যা ও বানোয়াট। এ বিষয়ে খুব শিগ্রই পাল্টা একটি সংবাদ সম্মেলন করে পুরো বিষয়টি তিনি পরিস্কার করবেন।
শাহজাহান বিশ্বাস/গণ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com