1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন

অধ্যক্ষ আব্দুর রউফ খান ইন্তেকাল করেছেন

  • আপডেট টাইম : সোমবার, ৩ মে, ২০২১, ৯.৪০ পিএম
  • ৮৯ বার পঠিত

মানিকগঞ্জ প্রতিনিধিঃ ০২ মে ২০২১

মানিকগঞ্জ-২ আসনের সাবেক (শিবালয়-হরিরামপুর) এর সাবেক সংসদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধকালীন ২নং সেক্টর উপ-আঞ্চলিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ আব্দুর রউফ খান (৮৬) বছর বয়সে বার্ধক্যজনিত কারণে রবিবার ( ০২ মে) ভোরে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে দুই ছেলেসহ বহু আত্মীয়- রেখে গেছেন। আজ বাদ আসর শিবালয় উপজেলার মালুচী উচ্চ বিদ্যালয়ের মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে ঘোনাপাড়া তার পারিবারিক কবর স্থানে দাফন করা হবে বলে পারিবারিক সুত্রে জানা গেছে।
তিনি ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া ১৯৯৬ সালের ১২জুন সপ্তম এবং ২০০১সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করে পরাজিত হন।
উল্লেখ্য, অধ্যক্ষ আব্দুর রউফ খান ১৯৩৯ সালের ২৭ জানুয়ারী মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আরুয়া ইউনিয়নের ঘোনাপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুল আব্দুল মজিদ খান, মাতা-মাহমুদা বেগম। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং প্রয়াত স্ত্রী প্রফেসর মনোয়ারা সুলতানা খানও একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার দুই পুত্র আতিয়ার রহমান খান, হাবিবুর রহমান খান। বাবা মরহুম আব্দুল মজিদ খান এবং ছোট ভাই সুলতান খান দীর্ঘ দিন আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। আরেক ভাই বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু (বর্তমান) শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর শিবালয় উপজেলা ইউনিটের কমান্ডার।

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com