1. dailygonochetona@gmail.com : admi2017 :
  2. aminooranzan@gmail.com : Amin Anzan : Amin Anzan
  3. aminooranzan24@gmail.com : Amin Anzan : Amin Anzan
  4. chanmiahsw@gmail.com : chan miah : chan miah
  5. sbnews74@gmail.com : sajahan biswas : sajahan biswas
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

আরিচা রোডে যানজট যাত্রী দুর্ভোগ চরমে

  • আপডেট টাইম : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১, ১২.৫১ এএম
  • ৪৫৪ বার পঠিত

মানিকগঞ্জ প্রতিনিধিঃ ১৯ ফেব্রুয়ারী

ঢাকা-আরিচা মহসড়কের উথুলী মোড় থেকে আরিচা ঘাট পর্যন্ত দিনভর যানজটের কারণে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। দশ মিনিটের রাস্তা পার হতে সময় লেগেছে দুই থেকে তিন ঘন্টা। একটানা তিন দিনের সরকারী ছুটিতে পাটুরিয়া এবং আরিচা ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি, যানবাহন শ্রমিকরা ট্রাফিক আইন না মেনে রাস্তার উপর এলোমেলোভাবে গাড়ি রাখায় এ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে উথুলী সংযোগ মোড় থেকে আরিচা ঘাট পর্যন্ত দফায় দফায় তীব্র যানজটের সৃষ্টি হয়ে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। বিশেষ করে আরিচা ঘাট হয়ে ঢাকার মধ্যে চলাচলকারী যাত্রীদের বেশী অসুবিধায় পড়তে হয়েছে। যাত্রীদেরকে উথূলী সংযোগ মোড়ে এসে বাস থেকে নেমে পায়ে হেটে আরিচা ও উথুলী সংযোগ মোড়ে পৌঁছে গন্তব্যে যেতে হয়েছে। এসময় সাথে থাকা শিশু সন্তান ও বাক্স-পেটোরা নিয়ে যাত্রীদের যাতায়াতে ভীষণ অসুবিধায় পড়তে হয়েছে।
জানা গেছে, আরিচা এবং পাটুরিয়া ঘাটের টার্মিনাল ফাকা থাকা সত্বেও রহস্যজনক কারণে শুক্রবার সকাল থেকে দিনভর ঢাকা-আরিচা মহাসড়কের উথলী থেকে আরিচা ঘাট পর্যন্ত ৫কিলোমিটার এলাকা জুড়ে পন্যবাহী ট্রাকগুলোকে দীর্ঘ সাড়ি করে রাখা হয়। এছাড়া যানবাহন শ্রমিকরা ট্রাফিক আইন না মেনে উথূলী মোড় থেকে আরিচা ঘাট পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে এলোমেলোভাবে গাড়ি রাখতে দেখা গেছে। ফলে আরিচার মধ্যে যাতায়াতকারী যানবাহনগুলোকে দফায় দফায় যানজটে আটকে পড়তে হয়েছে। এতে আরিচা থেকে উথূলী পর্যন্ত ১০মিনিটের রাস্তা অতিক্রম করতে ২ থেকে ৩ ঘন্টা করে সময় লেগেছে। দীর্ঘ এসময় যানজটে আটকে থাকতে হয়েছে এসব যাত্রীদেরকে। অনেক যাত্রী উথূলী সংযোগ মোড়ে এসে বাস থেকে নেমে পায়ে হেটে আরিচা পৌঁছে যার যার গন্তব্যে গিয়েছেন।
শুক্রবার দিনভর আরিচা-পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা গেছে, যাত্রীবাহী যানবাহনের অতিরিক্ত চাপের কারণে পন্যবাহী ট্রাকগুলোকে উথুলী সংযোগ মোড় থেকে আটকিয়ে রাখা হয়। পাটুরিয়া ঘাটের যানজট এড়াতে পুলিশ পণ্যবাহী ট্রাকগুলোকে উথলী মোড় থেকে আরিচা ঘাটের দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ওপর লাইন করে রাখছে। কিছু পরিবহণের শ্রমিকরা আগে পারের জন্য অনেককে ম্যানেজ করার আশায় এলোমেলো ছুটাছুটির কারণে যানজট হচ্ছে বলে জানান ভুক্তভোগীরা।
পাবনাগামী যাত্রী আক্কাস আলী জানান, যানজটের কারণে তাদের বাস যাত্রীদেরকে উথূলী মোড়ে নামিয়ে দেন। পরে পায়ে হেটে তিনি গন্তব্যে পৌঁছান।
শ্যামলী পরিবহণের যাত্রী মাসুম মিয়া জানান, তাদের গাড়ি উথুলী সংযোগ মোড় থেকে আরিচা ঘাটে আসতে তিন ঘন্টা সময় লাগে। এরা পাবনা পর্যন্ত টেকিট কেটে আসায় দীর্ঘ এ সময় বাসের মধ্যেই বসে থাকতে হয়।
ট্রাক চালক আব্দুল হামিদ বলেন, তিনি শুক্রবার ভোর রাত চারটায় আরিচায় এসে পৌঁছান। পাটুরিয়া ঘাট হয়ে ফেরি পার হবেন। কিন্তু বিকাল ৫টাতেও পাটুরিয়া রোডে যেতে পারেননি। কখন ফেরির নাগাল পাবেন তা বলতে পারছেন না তিনি।
বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, তিন দিনের সরকারী ছুটির কারণে যাত্রী ও যানবাহনের চাপ বেশী। ঈদের ছুটির মতো অনেকেই গ্রামের দিকে ছুটছে। শুক্রবার এমনিতেই গাড়ির চাপ বেশী থাকে এরপর আজকে আরো বেশী। অন্যান্য দিন ১৭শ’ গাড়ি পার করা হয়। কিন্তুু আজ শুক্রবার ( ১৯ ফেব্রুয়ারী) সন্ধ্যা পর্যন্ত ২২শ’ গাড়ি পারাপার করা হয়েছে। বর্তমানে ফেরির কোন সমস্যা নেই ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে।

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazargonoche21

© All rights reserved  2020 Gonochetona.com